Home » খবরের শিরোনাম, পর্যটন-ঐতিহ্য, প্রধান খবর » ১১ ডিসেম্বর ‘প্রজাপতি মেলা-২০১৫’

১১ ডিসেম্বর ‘প্রজাপতি মেলা-২০১৫’

Projapoti‘উড়লে আকাশে প্রজাপতি, প্রকৃতি পায় নতুন গতি’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ১১ ডিসেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে ‘প্রজাপতি মেলা-২০১৫’।

মেলার আহ্বায়ক ও প্রাণিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক মনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক মনোয়ার হোসেন জানান, ১১ ডিসেম্বর শুক্রবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তন প্রাঙ্গণে দিনব্যাপী এ মেলার উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

মেলায় অন্যান্য আয়োজনের মধ্যে থাকবে— শিশু-কিশোরদের জন্য প্রজাপতির ছবি আঁকা প্রতিযোগিতা, প্রজাপতি বিষয়ক আলোকচিত্র প্রতিযোগিতা, প্রজাপতির হাট দর্শন, প্রজাপতির আদলে ঘুড়ি উড্ডয়ন, প্রজাপতি চেনা প্রতিযোগিতা, প্রজাপতি বিষয়ক ডকুমেন্টরি প্রদর্শনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

এ ছাড়া এবারের মেলার প্রধান আকর্ষণ হবে ‘বাটারফ্লাই ব্রিডিং সেন্টার এ্যান্ড পার্ক’-এর উদ্বোধন।

উল্লেখ্য, অধ্যাপক মনোয়ার হোসেন প্রজাপতির সংরক্ষণ, প্রজনন ও গবেষণার লক্ষ্যে ২০১০ সাল থেকে ধারাবাহিকভাবে ‘প্রজাপতি মেলা’ আয়োজন করে যাচ্ছেন। ২০১৪ সালে বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ মিয়া গবেষণা কেন্দ্রের পাশে ‘বাটারফ্লাই ব্রিডিং সেন্টার এ্যান্ড পার্ক’ তৈরির উদ্যোগ নেন তিনি। পার্কটি এবারের মেলায় উদ্বোধন করা হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের আয়োজনে প্রতিবারের ন্যায় এবারও মেলার সার্বিক সহযোগিতায় রয়েছে ‘প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন’।

Referral Banners

Short URL: http://www.binodonnews.com/?p=10276

Comments are closed

ছবির ঝলক

0117518
Visit Today : 36
Visit Yesterday : 70
Total Visit : 117518
Hits Today : 94
Total Hits : 736330
Who's Online : 2

facebook