মৌসুমীর জন্মদিন আজ

Moushumi-BNCআজ জনপ্রিয় চিত্রনায়িকা মৌসুমীর জন্মদিন। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত কেয়ামত থেকে কেয়ামত চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্রে মৌসুমীর অভিষেক। এই সিনেমায় সালমান শাহর সঙ্গে জুটি হন এ অভিনেত্রী। এর পর আর পেছন ফিরে তাকাতে হয়নি। প্রথম ছবিতেই জানিয়ে দেন চলচ্চিত্রে রাজত্ব করার জন্যই এসেছেন। দুই দশকেরও বেশি সময় ধরে ঢালিউডে ছড়াচ্ছেন মেধার দ্যুতি।

জন্মদিন উপলক্ষে তেমন কোনো আয়োজন করছেন না তিনি। দেশের সার্বিক পরিস্থিতি আর প্রিয় মানুষদের হারানোর শূন্যতা নিয়ে জন্মদিন উদযাপন করতে চান না তিনি।

মৌসুমীর পুরো নাম আরিফা পারভীন মৌসুমী। ১৯৭৩ সালে ৩ নভেম্বর খুলনায় তার জন্ম। বাবা নাজমুজ্জামান মনি ও মা শামীমা আখতার জামান। মৌসুমী ১৯৯৬ সালের ২ আগস্ট জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানীকে বিয়ে করেন। দাম্পত্য জীবনে তাদের ফারদিন এহসান স্বাধীন (ছেলে) এবং ফাইনা (মেয়ে) নামের দুই সন্তান রয়েছে।

সোমবার রাত ১২টার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে মৌসুমী ভেসে যাচ্ছেন ভক্ত-অনুরাগীদের ভালোবাসা আর শুভেচ্ছায়। ফোনেও আসছে একের পর এক ক্ষুদেবার্তা। তবে তার কাছে স্পেশাল ‌‌হলো নিজের স্বামী ওমর সানী ও দুই সন্তান ফাইজা-ফারদিনের কাছে থেকে পাওয়া শুভেচ্ছা।

রাত ১২টায় তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন তার স্বামী চিত্রনায়ক ওমর সানী ও তাদের সন্তান ফারদিন ও ফাইজা। ওমর সানী বলেন, মৌসুমী চাচ্ছে তার জন্মদিনটি এবার নীরবেই কাটুক। তার কথা প্রখ্যাত সাংবাদিক আওলাদ ভাইয়ের, অভিনেতা আদিল ভাইয়ের মৃত্যু এবং দিতি আপা অসুস্থ অবস্থায় হাসপাতালে। এ অবস্থায় জন্মদিন পালন করতে চাচ্ছি না।মৌসুমী ছোটবেলা থেকেই একজন অভিনেত্রী এবং গায়িকা হিসেবে তার কর্মজীবন শুরু করেন। এরপর তিনি ‘আনন্দ বিচিত্রা ফটো বিউটি কনটেস্ট’ প্রতিযোগিতায় বিজয়ী হন, যার উপর ভিত্তি করে তিনি ১৯৯০ সালে টেলিভিশনের বাণিজ্যিকধারার বিভিন্ন অনুষ্ঠান নিয়ে হাজির হন।

অভিনয়ের পাশাপাশি নির্মাতা হিসেবেও সাফল্য দেখিয়েছেন মৌসুমী। ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’ মৌসুমী পরিচালিত প্রথম চলচ্চিত্র। তারপর তিনি ২০০৬ সালে মেহের নিগার চলচ্চিত্রটি পরিচালনা করেন। সম্প্রতি তিনি নির্মাণ করছেন ‘শূন্য হৃদয়’ নামের একটি চলচ্চিত্র। পাশাপাশি ‘ভালোবাসবোই তো’ নামের একটি চলচ্চিত্রের পরিচালনাও করছেন তিনি। এই ছবিটি ছিলো প্রয়াত পরিচালক বেলাল আহমেদের নির্মাণাধীন শেষ ছবি। তার মৃত্যুর পর ছবিটিতে অভিনয়ের পাশাপাশি পরিচালনার কাজটিও করতে হচ্ছে মৌসুমীকে।শোবিজের বাইরে মৌসুমী একজন আদর্শ গৃহিণী, আদর্শ মা। পাশাপাশি তিনি নিজেকে জড়িয়েছেন নানান সামাজিক কর্মকাণ্ডেও। ‘মৌসুমী ওয়েলফেয়ার ফাউন্ডেশন’ নামে একটি সেবামূলক প্রতিষ্ঠান দেখাশুনা করেন তিনি। বাংলাদেশের শিশুদের অধিকার প্রতিষ্ঠায় জনমত ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইউনিসেফ অ্যাডভোকেটের দায়িত্ব পালন করছেন মৌসুমী।

অন্যদিকে, চলচ্চিত্রে নন্দিত চিত্রনায়িকা মৌসুমীর জন্মদিনে দৈনিক জাতির কণ্ঠ ও বিএনএস টাইমস ২৪.কম পরিবারের পক্ষ থেকে রইল অনেক অনেক উষ্ণ শুভেচ্ছা ও অভিন্দন ।

Referral Banners

Short URL: http://www.binodonnews.com/?p=10010

Comments are closed

ছবির ঝলক

0117517
Visit Today : 35
Visit Yesterday : 70
Total Visit : 117517
Hits Today : 50
Total Hits : 736286
Who's Online : 1

facebook