Home » খবরের শিরোনাম, প্রযুক্তির তথ্য » ফরমুলা ই-রেস চ্যাম্পিয়নশীপে রোবট!

ফরমুলা ই-রেস চ্যাম্পিয়নশীপে রোবট!

robotরোবটের ড্রাইভিংয়ে ফরমুলা ই রেস চ্যাম্পিয়নশীপ করার ঘোষণা দিয়েছে ফরমুলা ই রেসের আয়োজকরা। সাধারণভাবে ভিডিও গেইমার কোন ব্যক্তির পরিচালনায় ই-রেস চ্যাম্পিয়নশীপ আয়োজন করে আসছে ফরমুলা ই। তবে আগামী বছর থেকে ড্রাইভার ছাড়া রেস আয়োজনের ঘোষণা দিয়েছে তারা। যেখানে বিশেষজ্ঞ ও শখ করে ভিভিও গেইমস খেলে থাকেন এমন সবাই অংশ গ্রহণ করতে পারবেন। ফরমুলা ই এর চিফ এক্সিকিউটিভ অ্যালিজান্ড্রো আগাগ বলেছেন রোবট রেস বিশ্বের সব বৈজ্ঞানিক উদ্ভাবনী ও টেকনোলজির আবিস্কারক ও প্রতিষ্ঠানগুলোর জন্য একটি উন্মুক্ত প্রতিযোগিতা।

এরই মধ্যে অনেক টেকনোলজি প্রতিষ্ঠান এ ধরণের কার তৈরি করছেন। যা রোবটের মাধ্যমে পরিচালিত হবে। এমন একটি প্রতিষ্ঠান কিনটিক। প্রতিষ্ঠানটি রোবট রেসে ফরমুলা ই এর সহযোগী।

কিনটিক এর প্রতিষ্ঠাতা ডেনিস এসভার্ডলভ বলেছেন তিনি বিশ্বাস করেন ভবিষ্যতে বিশ্বের সব গাড়ি রোবটের মাধ্যমে চলবে। আর এসব গাড়িতে জ্বালানী হিসেবে বিদ্যুৎ ব্যবহৃত হবে যা পরিবেশের উন্নয়ন ঘটাতে সহায়তা করবে।

ডেনিস বলেন রোবট রেসের মাধ্যমে টেকনোলজি খাতে মানুষের যে উদ্ভাবনীর বিপ্লব ঘটেছে তা উদযাপন করা হবে।

গত দুই সিজন ধরে ফরমুলা ই রেস অনুষ্ঠিত হচ্ছে। এবারের লন্ডন ফরমুলা ই রেস ২০১৬ সালের জুনে বেটারসিয়া পার্কে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে স্থানীয়রা পার্কে রেসটি অনুষ্ঠানের বিরোধীতা করছে।

Referral Banners

Short URL: http://www.binodonnews.com/?p=10295

Comments are closed

ছবির ঝলক

0113471
Visit Today : 9
Visit Yesterday : 91
Total Visit : 113471
Hits Today : 56
Total Hits : 721389
Who's Online : 1

facebook