Home » অন্য কথা, খবরের শিরোনাম, প্রধান খবর » টালিউড অভিনেতা পীযূষ না ফেরার দেশে

টালিউড অভিনেতা পীযূষ না ফেরার দেশে

Pijus gongopaddhaiশেষ নিশ্বাস ত্যাগ করলেন কলকাতার জনপ্রিয় অভিনেতা পীযূষ গঙ্গোপাধ্যায় । সড়ক দুর্ঘটনায় চার দিন চিকিৎসাধীন থেকে অবশেষে মারা গেলেন তিনি। শনিবার রাত সাড়ে ৩ টার দিকে দক্ষিণ কলকাতার বেলভিউ নার্সিং হোমে মৃত্যু হয় বাংলাদেশে জন্ম নেওয়া এই অভিনেতার।

এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় নৃত্যশিল্পী মালবিকা সেনকে নিয়ে গাড়ি চালিয়ে হাওড়ার দিকে যাওয়ার সময় সাঁতরাগাছি সেতুতে একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে দু’জন গুরুতর জখম হন। পীযূষের গাড়িটি একেবারে দুমড়ে-মুচড়ে যায়। মালবিকাকে চিকিৎসার পর ছেড়ে দেওয়া হলেও গুরুতর আহত হন পীযূষ। ডান হাত, ডান পা এবং বুকের ডানদিকের পাঁচটি পাঁজর ভেঙে গিয়েছিল। মারাত্মক চোট ছিল মুখের দু’পাশে ও কপালে। বেলভিউ নার্সিং হোমের ক্রিটিক্যাল কেয়ার স্পেশালিস্ট তপন সরকারের নেতৃত্বে চিকিৎসকদের একটি বোর্ড গত চার দিন ধরে তার চিকিৎসা করছিল। গত চার দিন ধরেই তার শারীরিক অবস্থা ছিল অত্যন্ত সঙ্কটজনক।

চিকিৎসকরা জানিয়েছেন, ভেন্টিলেশনে থাকার পরও তার শ্বাসকষ্ট হচ্ছিল। রক্তচাপ যথেষ্ট কম ছিল তার। সঙ্গে ছিল জ্বর। যকৃৎসহ বিভিন্ন অঙ্গ ভালভাবে কাজ করছিল না। চিকিৎসায় খুব একটা সাড়া মিলছিল না। প্রচুর রক্তপাত হওয়ায় এবং হাড় ভেঙে অস্থিমজ্জা রক্তে মিশে যাওয়ায় রক্তে সংক্রমণ বাড়ছিল তার।

প্রায় দুই দশক ধরে অভিনয় জগতের সঙ্গে যুক্ত ছিলেন পীযূষ। হেমেন্দ্র কুমার রায়ের ‘আবার যখের ধন’ সিরিয়াল দিয়ে নিজের অভিনয়যাত্রা শুরু করেছিলেন তিনি। এর পর একে একে ‘জন্মভূমি’, ‘সোনার হরিণ’, ‘মেঘের পালক’, ‘আঁচল’-এর মতো সিরিয়ালে অভিনয় করেছেন পীযূষ। বর্তমান বাংলা টেলিভিশনের অন্যতম পরিচিত ও জনপ্রিয় মুখ ছিলেন তিনি।

শুধু ছোট পর্দা নয়, বড় পর্দায়তেও মনে রাখার মতো বেশকিছু চরিত্রে অভিনয় করেছেন পীযূষ গঙ্গোপাধ্যায়। যার মধ্যে অন্যতম– ‘বাবা কেন চাকর’, ‘ইতি শ্রীকান্ত’, ‘ম্যাডলি বাঙালি’, ‘ব্যোমকেশ বক্সি’, ‘আবার ব্যোমকেশ’, ‘অটোগ্রাফ’, ‘গয়নার বাক্স’ ও ‘আবর্ত’। ২০০৫ সালে ‘মহুলবনীর সেরেঙ’ ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার পান পীযূষ গঙ্গোপাধ্যায়।

বড় ও ছোট পর্দায় অভিনয়ের পাশাপাশি নাটকের মঞ্চেও দাপটের সঙ্গে অভিনয় করেছেন তিনি। বিভাস চক্রবর্তী, ব্রাত্য বসুর মতো নাট্য অভিনেতাদের সঙ্গে এক মঞ্চে অভিনয় করেছেন পীযূষ। এ ছাড়াও সঙ্গীতের সঙ্গেও সম্পর্ক ছিল। নিজের বেশকিছু নাটক ও ছবিতে কণ্ঠ দিয়েছিলেন পীযূষ গঙ্গোপাধ্যায়।

১৯৬৫ সালে ঢাকার নারায়ণগঞ্জে জন্মগ্রহণ করা পীযূষ পাকাপাকিভাবে কলকাতায় বসবাস করতেন। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে পাস করা এই অভিনেতা ভাল ফুটবলও খেলতেন। পীযূষ ও স্ত্রী পামেলা গঙ্গোপাধ্যায়ের এক ছেলে রয়েছে।

Referral Banners

Short URL: http://www.binodonnews.com/?p=9945

Comments are closed

ছবির ঝলক

0119317
Visit Today : 27
Visit Yesterday : 50
Total Visit : 119317
Hits Today : 87
Total Hits : 740939
Who's Online : 1

facebook