Home » অন্য কথা, খবরের শিরোনাম, প্রধান খবর » চিত্রপরিচালক বাপ্পাদিত্যর অকালমৃত্যু

চিত্রপরিচালক বাপ্পাদিত্যর অকালমৃত্যু

Bappadittoকলকাতার চিত্র পরিচালক বাপ্পাদিত্য বন্দ্যোপাধ্যায় মারা গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৫ বছর। শনিবার রাত আটটা চল্লিশের দিকে ইএম বাইপাস সংলগ্ন এক হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, সম্প্রতি একটি ছবির কাজে তিনি চেরাপুঞ্জি গিয়েছিলেন। ছবির কাজ শেষ করে কলকাতায় ফিরে আসার পরই তাঁর নিউমোনিয়া ধরা পড়ে। সে সময় হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। সুস্থ হয়ে বাড়িও ফেরেন। কিন্তু বুকে সংক্রমণের ফলে গত রবিবার ফের অসুস্থ হয়ে পড়লে বাপ্পাদিত্যকে হাসপাতালে ভর্তি করা হয়। ক্রমশ সুস্থ হয়ে উঠছিলেন তিনি। কিন্তু শুক্রবার শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়। এ দিন রাতে চিকিৎসকেরা জানিয়েছেন, তাঁর ‘মাল্টি অরগ্যান ফেলিওর’ হয়েছিল।

বাপ্পাদিত্য বন্দ্যোপাধ্যায়ের প্রথম ছবি ‘সম্প্রদান’। তারপর একে একে ‘শিল্পান্তর’, ‘কাঁটাতার’, ‘হাউসফুল’, ‘কাগজের বউ’, ‘এলার চার অধ্যায়’-এর মতো ছবি পরিচালনা করেছেন তিনি। তাঁর একটি ছবি ‘শোহরা ব্রিজ’ গোয়া চলচ্চিত্র উৎসবে ইন্ডিয়ান প্যানোরমা-য় নির্বাচিত হয়েছে। বাপ্পাদিত্যবাবুর বাড়ি কলকাতার নাকতলায়। তাঁর বাবা-মা জীবিত রয়েছেন। আনন্দবাজার

Referral Banners

Short URL: http://www.binodonnews.com/?p=10037

Comments are closed

ছবির ঝলক

0113471
Visit Today : 9
Visit Yesterday : 91
Total Visit : 113471
Hits Today : 60
Total Hits : 721393
Who's Online : 1

facebook